শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আজ বিকেলে রাজশাহীর অদূরে মোহনপুর উপজেলার কেশরহাটস্থ শাপলা হল রুমে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সংস্থার কার্যনির্বাহী কমিটির সভাপতি জনাব আব্দুর রউফ কবিরাজের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করেন শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জনাব মোঃ মোহসিন আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার আঞ্চলিক ব্যবস্থাপক জনাব মোঃ আলীনুর হোসেন ও বেলনা টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের শিক্ষক জনাব মোঃ দেলোয়ার হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কাউসার আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জনাব মোঃ মোহসিন আলী বলেন, এক নদী রক্তের বিনিময়ে বাংলার স্বাধীনতা এনেছে যারা আমরা নিশ্চয়ই তাদের ভুলে যেতে পারি না। নতুন প্রজন্মের সন্তানদের উদ্দেশ্যে বলতে গিয়ে তিনি বলেন, ইতিহাস জানতে হবে, জানলে সম্মান প্রদর্শন করবেন আর তাদের সম্মানিত করতে পারলে নিজেরা সম্মানিত হবেন নিশ্চয়ই। এছাড়াও তিনি আজকের দিনের তাৎপর্য আলোচনা করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্থার আঞ্চলিক ব্যবস্থাপক জনাব মোঃ আলীনুর হোসেন বলেন, শাপলা সব সময়ই বিভিন্ন ধরনের অনুষ্ঠান উদযাপনে অগ্রনী ভূমিকা রাখে তারই ধারাবাহিকতায় আজকের এই অনুষ্ঠান নতুনদের জন্য সুফল বয়ে নিয়ে আসবে বলে আমি মনে করি।

বেলনা টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউটের শিক্ষক জনাব মোঃ দেলোয়ার হোসেন বিশেষ অতিথির বক্তব্য দিতে গিয়ে বলেন, দেশেষ সূর্য সন্তানদের হত্যা করে শত্রুপক্ষ মনে করেছিলো এদেশকে পঙ্গু করে দেয়া যাবে, কিন্তু তাদের এই ধারনাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আজ বাংলাদেশ উন্নতির অগ্রযাত্রায় ডানা মেলেছে। শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে তিনি তার বক্তব্য শেষ করেন।

পরিশেষে সংস্থার কার্যনির্বাহী কমিটির সভাপতি জনাব আব্দুর রউফ কবিরাজ সমাপনী বক্তব্য প্রদান করেন।

আলোচনা অনুষ্ঠান শেষে সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক জনাব মোঃ মোহসিন আলী শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে