রাজশাহীতে শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার উপবৃত্তি প্রদান...

প্রেস বিজ্ঞপ্তি: বেসরকারী উন্নয়ন সংস্থা শাপলা গ্রাম উন্নয়ন সংস্থার বিশেষ উদ্যোগে আজ রোববার বেলা ১১টায় মেধাবী শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি প্রদান করা হয়। উপবৃত্তি প্রদান কর্মসূচির আওতায় অত্র সংস্থার নগরীর সপুরাস্থ্য প্রধান কার্যালয় হতে রাজশাহী জেলার বিভিন্ন উপজেলার ১৪ জন মেধাবী শিক্ষার্থীদের মধ্যে এই উপবৃত্তি প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্থার প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মোহসিন আলী।

অন্যান্যদের মধ্যে সংস্থার উপসহকারী পরিচালক আজহারুল ইসলাম ও সমন্বয়কারী এইচ আর জাহাঙ্গীর আলমসহ সংস্থার অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। উপবৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা বর্তমানে ৭ম শ্রেণি হতে একাদশ শ্রেণিতে অধ্যয়নরত। প্রতি শিক্ষার্থীকে এপ্রিল হতে জুন’২০২০ পর্যন্ত মাসিক ১২০০ টাকা করে মোট ৩৬০০/-টাকা হিসেবে সর্বমোট ৫০,৪০০/- টাকা প্রদান করা হয়। শিক্ষার্থীর মধ্যে ১২ জন মেয়ে এবং ২ জন ছেলে রয়েছে এবং উপবৃত্তি প্রদানের পূর্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় নির্বাহী পরিচালক তাঁর বক্তব্যে শাপলা গ্রাম উন্নয়ন সংস্থা কর্তৃক প্রদানকৃত উপবৃত্তির টাকা শিক্ষার উপকরণ ক্রয়সহ শিক্ষার উন্নয়নে ব্যবহারপূর্বক তাদের মানসম্মত ও ভবিষ্যত সমৃদ্ধশালী শিক্ষা জীবন কামনা করেন। তিনি বলেন, সংস্থার নিয়ম নীতি মেনে চললে সর্বোচ্চ ডিগ্রি পর্যন্ত এই উপবৃত্তি প্রদান করা হবে। উচ্চ শিক্ষিত হয়ে প্রকৃত মানুষ হলে তাঁর জন্য সংস্থায় চাকরীর দরজা সবসময় খোলা থাকবে বলে জানান নির্বাহী পরিচালক। আগামীতে আর কোন ক্যাশ টাকা নয় চেকের মাধ্যমে টাকা প্রদান করা হবে উল্লেখ করে তিনি উপবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ব্যাংক হিসাব নম্বর খোলার পরামর্শ দেন। শিক্ষার্থীরা যেন কেনভাবেই মাদকের প্রতি আসক্ত না হয় সেই নির্দেশনা দেন তিনি। উপবৃত্তি প্রদান শেষে শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে একই স্থানে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সেখানে সন্তানদের প্রতি যত্ন এবং সর্বদা নজরদারীতে রাখার জন্য অভিভাবকদের অনুরোধ করেন নির্বাহী পরিচালক । কোন ক্রমেই স্কুল পর্য়ায়ে সন্তানদের হাতে মোবাইল ফোন তুলে না দেয়ার জন্য তিনি আহবান জানান। শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ শাপলার এই উদ্যোগের ভুয়সী প্রশংসা করেন এবং শাপলার উত্তরোত্তর সমৃদ্ধি ও সফলতা কামনা করেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে